গরীবের বন্ধু মোদিজির এক নতুন যোজনা যা শুনলে আপনি গর্বিত বোধ করবেন

নয়াদিল্লি: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি BPLকার্ডহোল্ডারদের জন্য পাঁচ বছরের জন্য বিনামূল্যে বিদ্যুৎ সরবরাহের একটি গ্রুপ পরিকল্পনা চালু করতে যাচ্ছে। এটি একটি উচ্চাভিলাষী সুব্যবস্থা যোজনাের অংশ। প্রধান উদ্দেশ্য দেশের দূরবর্তী অঞ্চলে বিদ্যুৎ পৌঁছানোর নিশ্চিত করতে শেষ-মাইল যোগাযোগ প্রদান করা।

photo by google.com
এটি 8 ই নভেম্বর, 2013 তারিখে demonetisation এর পরে তার নির্বাচনী প্রতিশ্রুতি পূরণের জন্য একটি প্রধান ধাক্কা হিসাবে দেখা হচ্ছে, এবং জুলাই 1 থেকে জিএসটি রোলআউট।
সুবিধাভিত্তিক স্কিমের কয়েকটি প্রধান হাইলাইটগুলি হল: * বিনামূল্যে বিদ্যুৎ পাওয়ার জন্য বিপিএল কার্ডহোল্ডারদের * দারিদ্র্য সীমার উপরে যারা বিদ্যুতের জন্য EMI দিতে পারে * সমস্ত পরিবারকে বিদ্যুৎ সরবরাহের জন্য 29 শে মার্চ, 2019 তারিখে সরকার নির্ধারিত সময়সীমা নির্ধারণ করেছে * 18 হাজার গ্রাম - 3 কোটি গ্রামীণ পরিবার - বিদ্যুৎ ছাড়াই এই প্রকল্পগুলি থেকে উপকৃত হয় * বিদ্যুৎ প্রকল্পে 16320 কোটি টাকা ব্যয় হবে, যার একটি অংশ রাজ্য সরকার দ্বারা বহন করবে * মধ্য ও নিম্ন আয়ের গ্রুপগুলির জন্য স্বাস্থ্য এবং শিক্ষা বিশেষ নজর, এছাড়াও মেনুতে গার্হস্থ্য বিনিয়োগকে উত্সাহিত করার এবং গ্রামীণ অবকাঠামো এবং সাশ্রয়ী মূল্যের হাউজিংগুলির জন্য আরও অর্থ প্রদানের ব্যবস্থা রয়েছে।
ক্রেতাদের হাতে এই অর্থপ্রদীপের মধ্যে আরও অর্থ জমা রাখা, এসএমইতে সহজ ঋণ এবং ডিসেন্ভেস্টমেন্ট প্রসারনে পদক্ষেপগুলি একটি উদ্দীপক প্যাকেজের অংশ হিসাবে বিবেচনা করা হচ্ছে।প্রধান অর্থনৈতিক উপদেষ্টা অরবিন্দ সুব্রামানিয়ামকে অর্থনীতি এবং সম্ভাব্য প্রতিকারের মুখোমুখি চাপ পয়েন্টের বিবরণ তৈরির দায়িত্ব দেওয়া হয়েছিল।

[বি: দ্র:~ সুপ্রভাত.ইন ,বাংলাতে প্রকাশিক নতুন ব্লগ এ আপনাকে স্বাগত , আপনাদের প্রতি অনুরোধ আমাদের ব্লগ এ আপনার ইমেইল টি সাবস্ক্রাইব করুন পরবর্তী পোস্ট সর্বপ্রথম পেতে । আপনি Google Chrome ব্যবহারকারী হলে , লাল ঘন্টা বোতাম এ টিপে সাবস্ক্রাইব করে দিন। আমাদের পোস্ট গুলি ভালো লাগলে আপনাদের সোশ্যাল মিডিয়াতে অবশ্যই শেয়ার করুন ] 
24 ghanta live news

Comments

Popular posts from this blog

Big breaking news india

মমতার রাজে শিক্ষকদের কি অবস্তা দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নাম জানে না এখুনি দেখুন এই ভিডিও।

এই তীব্ৰ গরমে মোদী সরকার দেশের জওয়ানদের দিতে চলেছে এক বিশেষ সুবিধা।