রেকর্ড ভাঙলো,মোদি আমলে ভারতের জিডিপি বাড়লো ,কত ও কিভাবে জানতে বিস্তারিত পড়ুন।

নয়াদিল্লি: দেশের অর্থনৈতিবিদ মোদী সরকাররের সমালোচনা করেই চলেছেন তার মধেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার বলেন যে কিছু লোক হতাশার মাত্রা এত পরিমাণে বারেছে তার ফলে তাদের অর্থনীতি অচল হই তার ইঙ্গিত দিলেন।

  

এপ্রিল-জুনে ভারতের জিডিপি 5.7 শতাংশে বেড়েছে - মোদী তিন বছরের মধ্যে সবচেয়ে কম কিন্তু 2017-14 সালের প্রথম দিকে ডোমেস্টিক প্রোডাক্ট থেকে (জিডিপি) পূর্ববর্তী একের 6.1 শতাংশ এবং গত অর্থবছরে 7.9 শতাংশের চেয়ে কম ছিল,এক চতুর্থাংশে অর্থনৈতিক হ্রাসের ফলে চাপ বেড়েছিল কিন্তু নরেন্দ্র মোদি ভারতের জাতীয় রাজস্ব বোর্ডের ইন্ডিয়ান ইনস্টিটিউটের সচিবের গোল্ডেন জুনিয়ম বছরের উদ্বোধনে কোম্পানির সচিবদের উদ্দেশে ভাষণকালে বলেন, এটি প্রথমবারের মতো যে কোনো প্রান্তে 5.7 শতাংশে উন্নীত হয়েছে।

 আরও পড়ুন- ভারতের চাপে রাষ্ট্রীয় স্তরে চীন কিভাবে অপমানিত হচ্ছে জানতে ক্লিক করুন

তবে প্রধানমন্ত্রী বলেন, সমালোচক যে সব কথা বলেন তা ভুল নয়, তবে দেশকে নেতিবাচক পরিবেশ তৈরি থেকে বিরত থাকতে হবে।মোদী আরও বলেন যে 3 বছরের মধ্যে 7.5 শতাংশের গড় প্রবৃদ্ধি অর্জনের পর এপ্রিল-জুনের মধ্যে প্রবৃদ্ধির হার কমেছে কিন্তু তিনি আশাবাদ ব্যক্ত করেছেন যে সরকার কর্তৃক গৃহীত পদক্ষেপগুলি দেশের উন্নয়নে একটি নতুন লিগ তৈরি করবে।অর্থনৈতিক কর্মকাণ্ডের তথ্য বিশ্লেষণ করে ভারত সরকার ও বিশ্লেষকদের হতাশা প্রকাশ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার এই প্রবণতা বিপরীত দিকে ঠেকাতে প্রতিশ্রুতিবদ্ধ। "ভারতীয় অর্থনীতির মূল ভিত্তি শক্তিশালী, সংস্কার প্রক্রিয়াটি মনের মধ্যে আর্থিক স্থিতিশীলতা বজায় রাখা চলবে", তিনি আরও বলেন।ব্যবসা 1 জুলাই থেকে জিএসটি লেনদেনের আগে উদ্ভাবিত অদৃশ্য প্রতিষ্ঠান হিসাবে, উৎপাদন ক্ষেত্রে মোট মূল্য যোগ (জিভিএ) 1 দশমিক 1 শতাংশে নেমে যায়, যা বছরে 10 দশমিক 7 শতাংশ।

আরও পড়ুন-কেরালায় অমিত শাহের গর্জন ,তিনি যা বললেন শুনলে চমকে যাবেন
জিএসটি বাতিলের বিষয়ে উদ্বেগ তুলে ধরেন, প্রধানমন্ত্রী বলেন, "আমি জিএসটি কাউন্সিলকে ব্যবসায়ীদের সমস্যার মুখোমুখি করার জন্য বলেছি এবং আমরা পরামর্শ অনুযায়ী পরিবর্তন করতে ইচ্ছুক।"প্রধানমন্ত্রী বলেন, এমন একটি সময় ছিল যখন ভারত 'ভঙ্গুর -5'-এর অংশ ছিল এবং বিজেপি সরকার তার তিন বছরের শাসনের বেশীর ভাগ ক্ষেত্রে দ্রুততম অর্থনীতির জন্য এটি ত্যাগ করে।তিনি বলেন, সরকার, সচেতন ছিল যে বৃদ্ধির গতি কমছে এবং এটি উন্নত করার জন্য পদক্ষেপ গ্রহণ করছে।


[বি: দ্র:~ সুপ্রভাত.ইন ,বাংলাতে প্রকাশিক নতুন ব্লগ এ আপনাকে স্বাগত , আপনাদের প্রতি অনুরোধ আমাদের ব্লগ এ আপনার ইমেইল টি সাবস্ক্রাইব করুন পরবর্তী পোস্ট সর্বপ্রথম পেতে । আপনি Google Chrome ব্যবহারকারী হলে , লাল ঘন্টা বোতাম এ টিপে সাবস্ক্রাইব করে দিন। আমাদের পোস্ট গুলি ভালো লাগলে আপনাদের সোশ্যাল মিডিয়াতে অবশ্যই শেয়ার করুন ]bengali news,bangla news,bengali news paper,bangladesh newspapers,all bangla newspaper,banglanews24,bangla news today,latest bengali news,bangla news pepar,bangla paper,all news paper,today bengali news,bengali,news live,bangla news live,indian bangla newspaper,Bengali live news,Live bengali news,24 ghonta bengali news channel,News Bengali,Live bengali news 24 ghonta,24 ghonta bengali news live,Live tv news channel in bengali

Comments

Popular posts from this blog

Big breaking news india

মমতার রাজে শিক্ষকদের কি অবস্তা দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নাম জানে না এখুনি দেখুন এই ভিডিও।

মহাকাশে ভারত সরকারের নতুন পদক্ষেপ যা আপনার যানা উচিত।