স্কুলের সব ছাত্রছাত্রী সেন্টা ড্রেস এ গেলেও এই স্বয়ংসেবক এর মেয়ের ড্রেস সকলকে চমকে দিলো ...

কয়েকদিন ধরে দেশে বড়দিন এর উৎসবের পরিস্থিতি তৈরী হয়েছে।স্কুল হোক বা কোনো শপিং মল চারদিকেই ক্রিস্টমাস এর সাজসজ্জা ও পোশাক নজরে পড়ছে।ভারতবর্ষ স্বাধীন হওয়ায় পর থেকে এক ধর্মনিরপেক্ষ দেশ হওয়ায় পরিচয় দিয়েছে ।যার জন্য যে কোনো ধর্মেরই উৎসব পূর্ণ উদ্যোগের সাথে দেশজুড়ে পালিত হয়।
কিন্তু এই ধর্মনিরপেক্ষতা নিয়ে দেশে বার বার প্রশ্নও উঠেছে।প্রশ্ন হলো এই ধর্মনিরোপেক্ষতার চাপে পড়ে ভারতবর্ষ এর নিজস্ব সংস্কৃতি কি পেছনে পড়ে রয়ে যাচ্ছে না!ভারতীয়রা কি নিজের সভ্যতা ভুলে পাশ্চাত্য সভ্যতায় মজে উঠছে না! এই বিষয়কে মাথায় রেখে সুরাট এর সেচ্ছাসেবক আশীষ সুরেভানিশ এক দারুন কাজ করে সবার নজর কেড়েছেন।
আসলে ক্রিস্টমাস উপলক্ষে সবাই যখন নিজেদের বাচ্চাদের সান্তার পোশাকে স্কুলে পাঠিয়েছিলেন,সেখানে আশীষ বাবু তাঁর মেয়েকে আরএসএস  সংঘের পোশাকে স্কুলে পাঠিয়েছিলেন। এবং এই বিষয়ে উনাকে প্রশ্ন করা হলে উনি বলেন, আপনাদের অনুরোধ করছি বাচ্চাদের সান্তা এর পোশাক এর বদলে আরএসএস সংঘের পোশাক দিন ।
বলা বাহুল্য আশীষ বাবুর মেয়েকে সংঘের পোশাকে সবার চেয়ে সুন্দর লাগছিলো।আশীষ বাবুর এই চিন্তা ভাবনা দেশের জন্য একটা বড় উদাহরণ নিজের দেশের সভ্যতা ও সংস্কৃতি সবার সামনে তুলে ধরা।

Comments

Popular posts from this blog

Big breaking news india

মমতার রাজে শিক্ষকদের কি অবস্তা দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নাম জানে না এখুনি দেখুন এই ভিডিও।

এই তীব্ৰ গরমে মোদী সরকার দেশের জওয়ানদের দিতে চলেছে এক বিশেষ সুবিধা।