কেন্দ্র সরকার এবার রেল যাত্রীদের জন্য নিয়ে এল এক বিশেষ উপহার, যা দেশে এই প্রথম...


সুপ্রভাত ডিজিটাল: ভারতীয় রেল-এর নতুন চমক। এতদিন শুধুমাত্র রেলের আধিকারিকরাই এই সুবিধা পেতেন কিন্তু এবার আর না এবার সাধারণ মানুসদের জন্যও এমন সুবিধা নিয়ে এল সরকার।রেলের বিশেষ ধরণের কামরা ব্যবহার করতে পারবেন বর্তমানে আপনিও।


বিশেষ সেই কামরায় রয়েছে বিলাসবহুল হোটেলের ‌যাবতীয় সু‌যোগ সুবিধা। এবার সেই কামরাই ব্যবহার করতে পারবেন সাধারণ মানুষও। ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম করপোরেশনের অফিসে বুক করা ‌যাবে এই সেলুন কার। স্বাধীনতার আগে দেশের বিভিন্ন প্রদেশের রাজাদের ছিল এই রেল গাড়ি নিজস্ব সেলুন কার। 

বাংলার মধ্যে রবীন্দ্রনাথ ঠাকুরেরও ছিল সেলুন কার। বর্তমানে অনলাইনে আইআরসিটিসির ওয়েবসাইট থেকে আপনিও বুক করতে পারবেন এই গাড়ি। এবার জেনে নিন কি কি সুবিধা পাবেন এই গাড়িতে, এই রেলে আপনি রাজার হালে থাকতে পারবেন পাবেন অনেক সুবিধাও কামরায় থাকবে ২টি করে শয়নকক্ষ তার সাথে থাকবে টিভি ও খানাপিনার ব্যবস্থা। একটি কামরায় ৬ জন ‌যাত্রীর শোয়ার ব্যবস্থা থাকবে। শোয়ার ঘরের সঙ্গেই থাকবে বাথরুমও।থাকবে আরামদায়ক আসবাব এবং একটি বৈঠকখানা।

24 Ghanta
*****©সুপ্রভাত.ইন - এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘চুরি’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে, ধন্যবাদ।*****

Comments

Popular posts from this blog

Big breaking news india

মমতার রাজে শিক্ষকদের কি অবস্তা দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নাম জানে না এখুনি দেখুন এই ভিডিও।

এই তীব্ৰ গরমে মোদী সরকার দেশের জওয়ানদের দিতে চলেছে এক বিশেষ সুবিধা।