কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের জন্য বিশেষ সুখবর নিয়ে এল মোদী সরকার..


সুপ্রভাত ডিজিটাল: সুখবর কেন্দ্র সরককারের কর্মচারীদের বাড়তে চলেছে বেতন। এবার এপ্রিল মাস থেকেই সপ্তম বেতন কমিশন। সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনু‌যায়ী গত বছর কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের নূন্যতম বেতন ১৮ হাজার টাকা করে কেন্দ্র সরকার। কর্মচারীদের নূন্যতম মূল বেতন মাসে ১৮ হাজার টাকা থেকে বেড়ে হবে ২১ হাজার টাকা হবে অর্থাৎ ৩ হাজার টাকা বেতন বাড়ছে।



সপ্তম বেতন কমিশনের অনু‌যায়ী বেতন ২১ হাজার টাকা ও সর্বোচ্চ বেতন বাড়িয়ে আড়াই লাখ টাকা করা হয়। কিন্তু রাজ্যে সরকারী কর্মচারীদের জন্য কোনো সুখবর নেই চাপে আছে রাজ্য সরকার সামনেই ভোট কিন্তু এখন পর্যন্ত ডিএ বাড়েনি। মোদী সরকার সপ্তম বেতন কমিশন চালু করে দিল কিন্তু রাজ্য সরকার তা করতে পারছে না।

বর্তমানে দেশের ২২টি রাজ্য কেন্দ্রের সমান হারে ডিএ পাচ্ছে সরকারী কর্মচারীরা কিন্তু রাজ্য সরকারের কাছে বড় চাপ আগামী এক বছরের মধ্যে বকেয়া ডিএ দিয়ে দেওয়া। রাজ্য সরকার যদি এখন ডিএ না দেয় তাহলে চাপে পরবে সরকার। বর্তমানে রাজ্যের অবস্তা এতটাই খারাপ যার ফলে বর্তমানে রাজ্যে সপ্তম বেতন কমিশন অনেক দূরের এখনও ষষ্ঠ বেতন কমিশনের রিপোর্টই জমা পড়েনি। রাজ্য সরকারি কর্মীদের বেতন নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা চলছে। এখনও মামলার রায় ঘোষণা হয়নি তবে চাপে রয়েছে রাজ্য সরকার।

*****©সুপ্রভাত.ইন - এই নিউজ পোর্টাল থেকে প্রতিবেদন নকল করা দন্ডনীয় অপরাধ৷ প্রতিবেদন ‘চুরি’ করা হলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে, ধন্যবাদ।******
24 Ghanta

Comments

Popular posts from this blog

Big breaking news india

মমতার রাজে শিক্ষকদের কি অবস্তা দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নাম জানে না এখুনি দেখুন এই ভিডিও।

এই তীব্ৰ গরমে মোদী সরকার দেশের জওয়ানদের দিতে চলেছে এক বিশেষ সুবিধা।