চাকরির খবর! কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড

বাংলা হান্ট ডেস্ক : আবারও রাজ্যে পুলিশ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ পুলিশ কল টিমেন্ট বোর্ড। এর আগে কনস্টেবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল তবে এবার বিপর্যয় মোকাবিলা ও সিভিল ডিফেন্স দফতরে স্টাফ অফিসার প্রশিক্ষক পদে নিয়োগ করা হবে বলে জানাল পশ্চিমবঙ্গ পুলিশ ট্রিটমেন্ট বোর্ড। জানুন বাংলা নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য-
1. মোট শূন্যপদ- 125, সাধারণ যাত্রীদের জন্য- 67, তফসিলি জাতি- 28, তফসিলি উপজাতি-8, বাকি আসন ওবিসি প্রার্থীদের জন্য।
2. এই পদে আবেদনের জন্য যোগ্যতা- স্টাফ অফিসার কাম প্রশিক্ষক পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্যই স্বীকৃত বিশ্ববিদ্যালয়ের যে কোনও কলেজ থেকে গ্র্যাজুয়েট হতে হবে একই সঙ্গে বাংলা ভাষায় লেখা পড়ার ক্ষমতা থাকতে হবে।
3. বয়স সীমা- এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স হতে হবে 20-39 বছরের মধ্যে।
4. অন্যান্য যোগ্যতা- শারীরিক সক্ষমতার পরীক্ষা নিরীক্ষার পর উচ্চতা এবং ওজনের ওপর কিছু শর্ত দেওয়া হয়েছে। যদিও মহিলা এবং পুরুষ নির্বিশেষে উচ্চতার ছাড় রয়েছে।
5. প্রার্থী বাছাই পদ্ধতি- শারীরিক সক্ষমতা পরীক্ষার আগে লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউ নেওয়া হবে তার মাধ্যমে প্রার্থী বাছাই হবে।
6. আবেদন পদ্ধতি- এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট wbpolice.gov.in এ গিয়ে আবেদন করতে হবে একই সঙ্গে ওই ওয়েবসাইট থেকে নিয়োগ সংক্রান্ত আরও বিস্তারিত তথ্য পাওয়া যাবে।
আবেদনের জন্য ফি- এই পদে প্রার্থীদের আবেদনের জন্য সাধারণ জাতির ক্ষেত্রে 270, তফসিলি জাতি ও উপজাতি চাকরি প্রার্থীদের জন্য 20 টাকা করে দিতে হবে। লিখিত এবং ইন্টারভিউ ও শারীরিক সক্ষমতার পরীক্ষায় যাঁরা উত্তীর্ণ হবেন তাঁদের নিয়োগপত্র দেওয়া হবে।

Comments

Popular posts from this blog

Big breaking news india

মমতার রাজে শিক্ষকদের কি অবস্তা দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নাম জানে না এখুনি দেখুন এই ভিডিও।

এই তীব্ৰ গরমে মোদী সরকার দেশের জওয়ানদের দিতে চলেছে এক বিশেষ সুবিধা।