ভারত বিশ্বের সবথেকে বিপদজ্জনক দেশ, থাকার অযোগ্য: জাভেদ জাফরি, বলিউড অভিনেতা

দেশের বিরুদ্ধে বলার কারণে বলিউডের তারকারা বহুবার খবরের শিরোনামে উঠে এসেছেন। কখনো ভারত দেশকে অসহিষ্ণু বলা আবার কখনো ভারতকে বাঁচার অযোগ্য বলা ইত্যাদি নান রকম মন্তব্য সামনে আসতেই থাকে। এখন আরো একবার অভিনেতা জাভেদ জাফরি (Javed Jaffrey)বিতর্কিত মন্তব্য করেছেন। জাভেদ জাফরি বলেছেন, ভারত (India) বিশ্বের সবথেকে বিপজ্জনক দেশ। জাভেদ জাফরি পাকিস্তানের একটি ওয়েবসাইট অবলম্বন করে দেশকে কুখ্যাত করার চেষ্টা করেছেন। যা নিয়ে বেশ বড়ো বিতর্ক সৃষ্টি হয়েছে। জাভেদ জাফরি তথ্য যাচাই না করেই ভারতকে সবথেকে বিপজ্জনক দেশ বলে দাবি করেছিলেন।

পাকিস্তানের এক ওয়েবসাইট News BOX এর খবর শেয়ার করে জাভেদ জাফরি ভারতকে বিপদজনক দেশ হিসেবে দাবি করেছিলেন। যার পরেই দেশের মানুষ টুইটের প্রতিক্রিয়ায় জবাব দিতে শুরু করেন। সকলে উনাকে তথ্য যাচাইয়ের জন্য বলেন। তৎপর জাভেদ জাফরি নিজের ভুল বুঝতে পারেন। পাকিস্তানের ওয়েবসাইট যে ভারতের নিয়ে ভুল তথ্য ছড়িয়েছে তা বোঝা মাত্র জাভেদ জাফরি নিজের টুইট ডিলেট করেন।
একই সাথে উনি নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নেন।The Spectator Index কে অবলম্বন করে পাকিস্তানের ওয়েবসাইট তাদের দাবি করেছিল। The Spectator Index মূলত ভিন্ন ভিন্ন পরিসংখ্যান প্রকাশ করে থাকে। পাকিস্তানের ওয়েবসাইটটি ভুয়ো তথ্যের ভিত্তিতে ভারতের বিরুদ্ধে লেখালেখি করেছিল।

The Spectator Index তাদের রিপোর্টে ভারতকে ৫ নাম্বার স্থানে রেখেছিল। কিন্তু পাকিস্তানের ওয়েবসাইট লিখেছিল যে ভারত বিশ্বের সবথেকে বিপজ্জনক দেশ। ওয়েবসাইটের খবর জাভেদ জাফরি ​​তার টুইটার অ্যাকাউন্ট থেকে শেয়ার করে একটা ক্যাপশনও দেন। যার পর বিতর্ক বেড়ে যায় এবং জাভেদ নিজের তথ্য যাচাই করেন। তথ্য যাচাই এর পর উনি টুইট ডিলেট করে দেন এবং ক্ষমা চেয়ে নেন। তবে এখনও এই বিষয়ে বিতর্ক থামার নাম নিচ্ছে না, এখনও অনেকে জাভেদ জাফরিকে সোশ্যাল মিডিয়ায় ভারত বিরোধী প্রচারের জন্য তুলধোনা করছেন।

Comments

Popular posts from this blog

Big breaking news india

মমতার রাজে শিক্ষকদের কি অবস্তা দেশের প্রধানমন্ত্রী এবং রাষ্ট্রপতির নাম জানে না এখুনি দেখুন এই ভিডিও।

মহাকাশে ভারত সরকারের নতুন পদক্ষেপ যা আপনার যানা উচিত।